বৃহস্পতিবার , ৮ই ডিসেম্বর, ২০২২ ইং , বাংলা: ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , হিজরি: ১৩ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী

ভাণ্ডারিয়ায় হাই কোর্টের রায়ে দীর্ঘ ২০বছর পরে স্বপদে বহাল শিক্ষক দম্পতি

ভাণ্ডারিয়ায় হাই কোর্টের রায়ে দীর্ঘ ২০বছর পরে স্বপদে বহাল শিক্ষক দম্পতি

ভাণ্ডারিয়া প্রতিবেদক ||দীর্ঘ ২০বছর পরে মহামান্য হাই কোর্টের রায়ে স্বপদে বহাল হলো পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার খাতুন্নেছা স্মৃতি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইয়েদুর রহমান এবং স্ত্রী একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মাসুমা আক্তার। এ উপলক্ষে বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর) বিদ্যালয় মিলনায়তনে এই শিক্ষক দম্পতিকে ফুলের শুভেচ্ছা দিয়ে আনুষ্ঠানিক ভাবে বরণ করে নেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি,সদস্যবৃন্দ,শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরা।
পরে এক আলোচনা সভায় বিদ্যালয়রে ম্যানেজিং কমিটির সভাপতি মো.মজিবুর রহমান আকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন,আমন্ত্রিত অতিথি সাবেক ভাণ্ডারিয়ার সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান খান মো. রুস্তুম আলী, মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের গভনির্ং কমিটির সদস্য মো. মহসীন মিয়া শাহিন, খাতুন্নেছা স্মৃতি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে স্বপদে বহাল প্রধান শিক্ষক মো. সাইয়েদুর রহমান,সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুম বিল্লাহ, খাতুন্নেছা স্মৃতি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক রিপন কুমার মিস্ত্রী,ধর্মীয় শিক্ষক মো.কবির হোসেন,স্থানীয় সমাজসেবী মো. মতিউর রহমান প্রমুখ।
জানাগেছে,ঐ বিদ্যালয়ের সাবেক সভাপতি মিসেস নাসরীন মল্লিক এর বাসায় বিদ্যালয়ের আয়া ডালিম বেগম কাজ না করায় এবং পিয়ন হরলাল চন্দ্র রায় নোটিশ বোর্ডে নোটিশ টাঙানোর জন্য তাদের বেতন ভাতা আটকে দেয়া হয়। ঐসময় প্রধান শিক্ষক মো. সাইয়েদুর রহমান সভাপতির অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নেয়ার সভাপতি প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষিকা মাসুমা আক্তারের বিরুদ্ধে ২০০২সালের ২০মার্চ পিরোজপুর সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন। সে মামলায় উভয়পক্ষের উপস্থিতিতে মামলা খারিজ হয়। পরবর্তীতে একের পর এক মামলা দায়ের করে। যা গড়ায় হাইকোর্ট এবং মহামান্য সুপ্রীমকোর্টের এপিলেড ডিবিশন পর্যন্ত। যা সর্বশেষ ৪/৮/২০২২তাং দোতরফা ভাবে খারিজ হয় এবং প্রধান শিক্ষক মো. সাইয়েদুর রহমান এবং তার স্ত্রী মাসুমা আক্তারকে স্বপদে বহালে হাইকোর্টের রায় বলবদ থাকে। মহামান্য সুপ্রিম কোর্টের রিভিউ সিভিল পিটিশন নং-৯৩/২০২১,অত্র বোর্ডের আইন উপদেষ্টার ১২/০৯/২০২২এর মতামত,বরখাস্তকৃত প্রধান শিক্ষকের ০৭/০৯/২০২২্এর আবেদনের প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড বরিশাল এর স্মারকনং-বশিবো/বিঅ/২০৩/২০২২/৭৪২৮ স্মারকে উভয়কে স্বপদে বহালের নির্দেশ প্রদান করায় (২২সেপ্টেম্বর) বৃহস্পতিবার উভয় শিক্ষক স্বপদে যোগদান করেন।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!