শনিবার , ২৯শে জানুয়ারি, ২০২২ ইং , বাংলা: ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , হিজরি: ২৫শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভাণ্ডারিয়ায় বিএম এবং শাহাবুদ্দিন মাদ্রাসা কেন্দ্র থেকে ৩ পরীক্ষার্থী বহিস্কার

ভাণ্ডারিয়ায় বিএম এবং শাহাবুদ্দিন মাদ্রাসা কেন্দ্র থেকে ৩ পরীক্ষার্থী বহিস্কার

ভাণ্ডারিয়া প্রতিবেদক || ২০২১সালের এইচ.এস.সি সমাপনী পরীক্ষার শুরুর দিনে আজ(০২ডিসেম্বর)বৃহস্পতিবার পিরোজপুরের ভাণ্ডারিয়া শাহাবুদ্দিন ফাজিল মাদ্রাসা কেন্দ্রে কুরআন পরীক্ষায় অসদউপায় অবলম্বন করায় এক পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে । যার রোলনং-১৫৭১৫৭ এবং রেজিনং-১৬১৮৭৬১৪৬৪। অতিমারি করোনা সংক্রামণ ভাইরাস(কোভিড-১৯)এর কারণে দীর্ঘ ১৮মাস দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পর সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে খোলা হয় শিক্ষা প্রতিষ্ঠান। খোলার পর পরই সরকারি নির্দেশণা মোতাবেক শুরু হয় এসএসসি সমাপনী পরীক্ষা । তার পর আজ বৃহস্পতিবার পর শুরু হয় এইচ এস সি সমাপনী পরীক্ষা। এ পরীক্ষায় এ উপজেলায় দুটি কলেজ,দুটি মাদ্রাসা ও কারিগরিতে দুটি সহ মোট ৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ৫০নম্বর মার্কে অন্য সকল কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হলেও শাহাবুদ্দিন ফাজিল মাদ্রাসা কেন্দ্রে অসদউপায় অবলম্বন করায় এক পরীক্ষার্থীকে বহিস্কার করায় এক বহিরাগত কেন্দ্রে প্রবেশ করে কেন্দ্র সচিব ঐ মাদ্রাসার (ভারপ্রাপ্ত অধ্যক্ষ) উপাধ্যক্ষ মাওলানা মো. ফারুক হোসাইনের সাথে অসৌজন্যমূলক তর্কের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ঐ কেন্দ্রে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার সীমা রানী ধর এর প্রতিনিধি উপজেলা মাধ্যমিক এ্যাকাডেমিক সুপারভাইজার মো.নজরুল ইসলামের সামনে। এসময় তিনি এটির প্রতিবাদও করেছেন এবং সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে মৌখিক ভাবে অবহিত করেন বলে জানান তিনি। এদিকে পরীক্ষা শুরুর দিন বিকালে মাদ্রার দ্বিতীয় শিয়ালকাঠী টেকনিক্যাল (বি.এম) কেন্দ্রে হিসাব বিজ্ঞান-১ বিষয়ে একই সময় এবং একই পূর্ণমানের পরীক্ষায় অসদউপায় অবলম্বন করায় দুই জনকে বহিস্কার করা হয়েছে বলে ঐ কেন্দ্রের কেন্দ্র সচিব আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন। তাদের রোলনং এবং রেজিষ্ট্রেশন নং- যথাক্রমে ১৯০২২০,২৪০০৬০২০০১ এবং ১৯০২৩৩,২৪০০৬০২০১৪।
শিয়ালকাঠী টেকনিক্যাল (বি.এম) কেন্দ্রে দুই জন এবং শাহাবুদ্দিন মাদ্রাসা কেন্দ্র থেকে এক পরীক্ষার্থী সহ মোট তিন জনকে বহিস্কারের বিষয় নিশ্চিত করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জহিরুল আলম বলেন অন্য সকল কেন্দ্রে সুষ্ঠ ভাবে প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার সীমা রানী ধর জানান, কেন্দ্রে বহিরাগত প্রবেশের কোন সুযোগ ই নাই। পরীক্ষা চলাকালীন সময়ে বিষয়টি জানতে পারলে তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া যেত। তবে অন্য পরীক্ষায় এ ধরনের ঘটনা ঘটলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!