শনিবার , ২৯শে জানুয়ারি, ২০২২ ইং , বাংলা: ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , হিজরি: ২৫শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছেলে এখন ব্যারিস্টার,আবেগঘন পোস্ট মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর

ছেলে এখন ব্যারিস্টার,আবেগঘন পোস্ট মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর

অনলাইন ডেস্ক  || মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের ছেলে শেখ তানভীর করিম রাসেল ব্যারিস্টার হয়েছেন। ডাক পেয়েছেন লিংকন সোসাইটি থেকে কল টু বার-এর। আইনজীবীদের এই অভিজাত সোসাইটি থেকে ডাক পাওয়ার অর্থ হলো তিনি এখন থেকে ইংল্যান্ড এবং ওয়েলস-এর আদালতসমূহে আইনপেশার প্র্যাকটিস করতে পারবেন। পৃথিবীব্যাপি আইন পেশায় যুক্ত মানুষের জন্য এটি খুবই সম্মানজনক এক অর্জন।

ব্যারিস্টার শেখ তানভীর করিম রাসেলের বাবা এবং মা উভয়েই আইনজীবি। তার বাবা শ ম রেজাউল করিম বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ও এদেশের আইনপেশায় খ্যাতিমান এক ব্যক্তি। মা পারভীন রেজা কবি।

ছেলের এমন অর্জনে উচ্ছ্বসিত বাবা রেজাউল করিম। তিনি ছেলেকে নিয়ে রোববার দিবাগত রাতে (২৯ নভেম্বর) ফেসবুকে আবেগঘন এক পোস্ট করেছেন।

received_592486832076379-61a493d365c0cশ ম রেজাউল করিম লিখেছেন- ‘‘এইতো সেদিন আমাদের ছোট্ট রাসেল, আজ ব্যারিস্টার। আলহামদুলিল্লাহ। সবার দোয়া চাই, সে যেনো আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে পারে নিজেকে। আইন পেশা যেন সেবাধর্মী মহান পেশা হয়ে ওঠে তার জীবনে। বিচার প্রার্থী কেউ যেনো অর্থাভাবে ফিরে না যায় তার কাছ থেকে। বিচার বঞ্চিত অসহায় মানুষকে যেনো সবটুকু আন্তরিকতা দিয়ে আইনী সহায়তা দিতে পারে। আইন পেশা ও বিচার ব্যাবস্থা যেনো তার জীবনে পবিত্র ও অবিচ্ছেদ্য অংশ হয়ে থাকে। সততা ও ন্যায় নিষ্ঠা যেনো তার ব্রত হয়ে ওঠে। অপরের কল্যানে যেনো আত্মোৎসর্গের মানসিকতা সৃষ্টি হয় তার মাঝে। স্রষ্টার প্রতি যেনো তার অবিচল বিশ্বাস থাকে আমৃত্যু।’

প্রসঙ্গত, শেখ তানভীর করিম রাসেল গভর্মেন্ট ল্যাবরেটরি স্কুল থেকে এসএসসি, ঢাকা কলেজ থেকে এইচএসসি, ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ডিপ্লোমা ইন ল, ইউনিভার্সিটি অব সাউথ ওয়েলস থেকে এলএলবি অনার্স, সিটি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে বিপিটিসি ডিগ্রি অর্জন করেন।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!