শনিবার , ২৯শে জানুয়ারি, ২০২২ ইং , বাংলা: ১৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , হিজরি: ২৫শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
শিরোনাম

চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম পিরোজপুরের আতিফ মোস্তফা

চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম পিরোজপুরের আতিফ মোস্তফা
Photo Credit To আতিফ মোস্তফা পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়ে। আতিফ মোস্তফা পিরোজপুর শহরের পাড়েরহাট সড়কের বাসিন্দা আরিফ মোস্তফা ও শিক্ষিকা আমিনা আশফির ছেলে

অনলাইন ডেস্ক || স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগীতায় আতিফ মোস্তফা বরিশাল বিভাগে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে অংশ গ্রহনের সুযোগ পেয়েছে। গেল শেখ রাসেল দিবসেও আতিফ মোস্তফা চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বরিশাল বিভাগীয় পর্যায়ে প্রথম হয়েছে।

আতিফ মোস্তফা পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়ে। আতিফ মোস্তফা পিরোজপুর শহরের পাড়েরহাট সড়কের বাসিন্দা আরিফ মোস্তফা ও শিক্ষিকা আমিনা আশফির ছেলে। আতিফ জানায় ক্লাস ওয়ান থেকে তার ছবি আঁকা শুরু। সে ৫ম শ্রেণিতে ট্যালেন্ট পুল বৃত্তি পেয়েছে।

আতিফ মোস্তফার একমাত্র ভাই সাফওয়ান মল্লিক ২০২০ সালে শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতায় বরিশাল বিভাগীয় পর্যায়ে আবৃত্তি খ গ্রুপে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে অংশ গ্রহনের সুযোগ পেয়েছিল। করোনার কারণে সে প্রতিযোগীতা আর হয়নি।

241392885_611048960025806_9027714448758347547_nআতিফের বাবা আরিফ মোস্তফা জানান, আতিফ ২০১৯ সালে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পিরোজপুর শেরেবাংলা পাবলিক লাইব্রেরী আয়োজিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগীতায় অংশ নিয়ে প্রথম হয়েছে। এছাড়া সে পিরোজপুর শিল্পকলা একাডেমি আয়োজিত বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগীতায় প্রথম হয়েছে। আতিফ আবৃত্তিও করছে এরপর তিনি বলেন, আতিফের  সাফল্যের পিছনে তার বিদ্যালয়ের শিক্ষকগন, আবৃত্তির শিক্ষক আ ফ ম রেজাউল করিম, ছবি আঁকার শিক্ষক মোঃ মিরাজ শেখ ও মা আমিনা আশফির  অনেক অবদান রয়েছে।

বরিশাল জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন জানান, আগামী ১ ডিসেম্বর সকাল ১১ টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে আতিফ মোস্তফা সহ অন্যান্য বিষয়ে বিজয়ীদের পুরস্কৃত করা হবে।

সুত্রঃ আজকের দর্পণ

Post source : আতিফ মোস্তফা পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়ে। আতিফ মোস্তফা পিরোজপুর শহরের পাড়েরহাট সড়কের বাসিন্দা আরিফ মোস্তফা ও শিক্ষিকা আমিনা আশফির ছেলে

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!