রবিবার , ৫ই ডিসেম্বর, ২০২১ ইং , বাংলা: ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , হিজরি: ২৯শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী
শিরোনাম

পিরোজপুরে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ যুবলীগ নেতা শুভ’র মৃত্যু

পিরোজপুরে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ যুবলীগ নেতা শুভ’র মৃত্যু

অনলাইন ডেস্ক || নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে ৯দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মাহাবুব শুভ। ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত সাড়ে ১১টার দিকে শুভর মৃত্যু হয়।
গত ৭ নভেম্বর পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপনের পক্ষে নির্বাচনী সভায় অংশগ্রহন শেষে রাত সাড়ে ৭টার দিকে দলীয় নেতা-কর্মীদের সাথে শহরে ফেরার পথে ওই ইউনিয়নের মল্লিকবাড়ি এলাকায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক (অব্যাহতিপ্রাপ্ত) মাওলানা নাসির উদ্দিন মাতুব্বরের কর্মী-সমর্থদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় গুলিবিদ্ধ হয় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ। ঐ সংঘর্ষে প্রতিদ্বন্দ্বি দুই চেয়ারম্যান প্রার্থীর আরও ৭/৮ জন কর্মী সমর্থক আহত হয়।
বুকে গুলিবিদ্ধ ফয়সাল মাহবুব শুভকে প্রথমে পিরোজপুর জেলা হাসপাতালে আনার পর প্রাথমিক চিকিৎসা শেষে গুরুতর আহত অবস্থায় রাতেই তাকে খুলনায় প্রেরণ করা হয়। পরদিন সোমবার দুপুরে তাকে এয়ার এ্যাম্বুলেন্স করে খুলনা থেকে ঢাকায় নেওয়া হয়।
যুবলীগ নেতাকে গুলি করার অভিযোগে শংকরপাশা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মাওলানা নাসির উদ্দিন মাতুব্বরসহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
এদিকে, যুবলীগ নেতা শুভ’র মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পিরোজপুরে শোকের ছায়া নেমে আসে। স্থবির হয়ে গেছে পিরোজপুর শহর। মঙ্গলবার সকাল থেকে শহরের সব দোকানপাট বন্ধ রয়েছে। শহরে লোকজন ও যানবাহন চলাচলও কম। শহরে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। শুভ’র মৃত্যুর প্রতিবাদের এবং দোষীদের শাস্তির দাবীতে শহরে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ ও ছাত্রলীগ। জেলা আওয়ামী লীগ মঙ্গলবার বিকেলে এক জরুরী সভার আহবান করেছে।
এদিকে, ঢাকার শুভ’র লাশের ময়না তদন্ত শেষে মঙ্গলবার বিকেল তিনটার দিকে তার লাশ নিয়ে পিরোজপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে বলে জানা গেছে।
পিরোজপুর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান মানিক জানান, লাশের ময়না তদন্ত শেষে বিকেলে তার লাশ বহনকারী গাড়ী পিরোজপুরের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। শুভ’র মৃত্যুতে যুবলীগ গভীরভাবে শোকাহত।
পিরোজপুর জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব জানান, যুবলীগ নেতা শুভ’র অকাল মৃত্যু মেনে নেওয়া যায় না। তরতাজা একটা যুবক আমাদের মাঝ থেকে চলে গেল। তার মৃত্যুতে পিরোজপুরের সকল শ্রেণিপেশার মানুষ শোকাহত। তাই শহরের ব্যবসায়ীরা শুভ’র মৃত্যুতে দোকানপাট বন্ধ রেখেছে। আমরা তার মৃত্যুর ঘটনার জন্য দায়ীদের বিচার দাবী করছি।
পিরোজপুর সদর থানার ওসি আ.জ.ম মাসুদুজ্জামান জানান, শহরের আইন শৃংখলা রক্ষায় বিভিন্ন গুরুত্বপূর্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য, ফয়সাল মাহাবুব শুভ পিরোজপুর শহরের উকিলপাড়া এলাকার বাসিন্দা আমেরিকা প্রবাসী মাহাবুব ই খোদা’র একমাত্র ছেলে।

তথ্য-পিরোজপুর কন্ঠ

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!