রবিবার , ৫ই ডিসেম্বর, ২০২১ ইং , বাংলা: ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , হিজরি: ২৯শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি….মোহাম্মদ সাঈদ চৌধুরী

বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি….মোহাম্মদ সাঈদ চৌধুরী

মেইল বক্স || “বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারি”সাঈদ চৌধুরী। বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক, ড্রিমবাংলা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সাঈদ চৌধুরী।বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি  জাতির মুক্তির দিশারি। তার ডাকে পাকিস্তানের শোষক গোষ্ঠীর হাত থেকে মুক্তি পেতে জাতি র্ধম-বর্ণ নির্বিশেষে এ দেশের কৃষক-শ্রমিক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছিল।

মোহাম্মদ সাঈদ চৌধুরী বলেন বঙ্গবন্ধুর বিচক্ষণ নেতৃত্বে মাত্র ৯ মাসে এ দেশ স্বাধীন হয়েছিল। এ জন্য বঙ্গবন্ধুকে জীবনের অধিকাংশ সময় কারাভোগ করতে হয়েছে। দেশ স্বাধীন হলেও এ দেশের মানুষের আন্দোলন ও আন্তর্জাতিক চাপের মুখে অবশেষে বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান। ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরলে সর্ব স্তরের মানুষ বঙ্গবন্ধুকে এক নজর দেখতে ছুটে যান বিমানবন্দরে। সেদিন মানুষের অপার ভালোবাসায় সিক্ত হন শেখ মুজিবুর রহমান।

মোহাম্মদ সাঈদ চৌধুরী আরোও বলেন আমরা শুনেছি, বঙ্গবন্ধু ছোটকাল থেকেই ছিলেন পরোপকারী। রাজনৈতিক জীবন শুরু হওয়ার আগেই গ্রামের হতদরিদ্র মানুষের দুঃখ-কষ্ট দেখে তার নিজের মধ্যেই তা প্রকটভাবে নাড়া দিত। তিনি শীতার্তদের নিজের চাদর দান করতে কুণ্ঠা বোধ করেননি। আজীবন সত্যনিষ্ঠ একজন ন্যায়পরায়ণ মানুষ ছিলেন তিনি।

তার রাজনৈতিক জীবন পর্যবেক্ষণ করলে দেখা যায় তাঁর সততা, নিষ্ঠা ও একাগ্রতা। তিনি বক্তৃতা করতেন সহজ-সরল ভাষায়, সাধারণ মানুষের মুখের কথা তিনি তার বক্তৃতায় তুলে ধরতেন। তিনি সাধারণ মানুষকে ভালোবাসতেন। তিনি যেখানে গেছেন সাধারণ মানুষ তার আপনজন হয়ে যেত।

#সাঈদ চৌধুরী  প্রবাসী  বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক, ড্রিমবাংলা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, সভাপতি

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!