রবিবার , ৫ই ডিসেম্বর, ২০২১ ইং , বাংলা: ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , হিজরি: ২৯শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভাণ্ডারিয়ায় জাতীয় শোক দিবসের প্রস্তুুতি সভা ,শেখ কামালের জন্মদিনসহ মোট ৭টি সভা অনুষ্ঠিত

ভাণ্ডারিয়ায় জাতীয় শোক দিবসের প্রস্তুুতি সভা ,শেখ কামালের জন্মদিনসহ মোট ৭টি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি || পিরোজপুরের ভাণ্ডারিয়ায় বৃহস্পতিবার (৫আগষ্ট) উপজেলা প্রশাসনের উদ্যোগে আগামী ১৫ই আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন উপলক্ষে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন অডিটরিয়ামে এক প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও একই সভা কক্ষে পৃথক ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শহীদ ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মদিন পালন উপলক্ষে আলোচনা সভা এবং মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠান, উপজেলা মাসিক আইনশৃঙ্খলা বিষয়ক সভা,মাসিক সমন্বয় সভা,উপজেলা স্বাস্থ্য বিষয়ক সভা,উপজেলা টাক্সফোর্সের সভা এবং উপজেলা পরিষদের মাসিক সভাসহ মোট ৭টি সভা অনুষ্ঠিত হয়।
সকালে সভার শুরুতে ’৭৫এর ১৫ই আগষ্ট আতোতাইয়ের নির্মম ভাবে খুন হওয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবার এবং শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপনে ১মিনিটি নিরবতা পালন করা হয়। পরে এসকল পৃথক সভার দুইটিতে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান মো.মিরাজুল ইসলাম এবং ৫টিতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর ।
পৃথক এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মশিউর রহমান মৃধা, সহকারী কমিশনার ভূমি মো. তৌহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ননী গোপাল রায়,ওসি মো. মাসুমুর রহমান বিশ্বাস, পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, ধাওয়া ইউপি চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান টুলু, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মো. মজিবুর রহমান চৌধুরী,ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না,ইকড়ি ইউপি চেয়ারম্যান মো. হুমায়উন কবির হাওলাদার,তেলিখালী ইউপি চেয়ারম্যান মো.শামসুউদ্দিন হাওলাদার,নদমুলা ইউপি চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আরিফ জোমাদ্দার প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আজিজ সিকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি মো. ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার সহ সরকারি ,বেসরকারি কর্মকর্তা,শিক্ষক,সাংবাদিক এবং স্ব স্ব কমিটির সদস্যবৃন্দ। দোয়া মোনাজাত পরিচালনা করেন স্থানীয় শাহাবুদ্দিন সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. ফারুক হোসাইন।
সভায় ১৫ই আগষ্ট জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের জন্য উদ্যাপন কমিটি ও উপকমিটি গঠন করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আমাগী ৭আগষ্ট ওয়ার্ড পর্যায়ে টিকা প্রদানের জন্য প্রাপ্ত ১৪শ ডোজ টিকা প্রদানের শুরুর দিনে তেলিখালী,ইকড়ি ও নদমুলা ইউনিয়নের সাবেক তিনটি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে ২শ করে মোট ৬শ ডোজ টিকা প্রদান করা হবে বলে জানান টিএইচএ। ওসি জানান ভাণ্ডারিয়াকে মাদকমুক্ত করতে আরো কঠোর অবস্থান গ্রহন করে সহনীয় পর্যায়ে আনা হবে। এজন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি। এছাড়া অন্যান্য দপ্তরের কার্যক্রম স্বাভাবিক বলেও জানান স্ব স্ব অধিদপ্তরের কর্মকর্তাগণ।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!