সোমবার , ২৫শে জানুয়ারি, ২০২১ ইং , বাংলা: ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১১ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

ইন্দুরকানী স্কুলের জমি দখলের অভিযোগ

ইন্দুরকানী স্কুলের জমি দখলের অভিযোগ

ইন্দুরকানী (পিরোজপুর ) প্রতিনিধি || ইন্দুরকানীতে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দোকান ঘর দখল করে রেখেছে স্থানীয় প্রভাবশালীরা। স্কুল কর্তৃপক্ষ বারবার নোটিশ দিলেও তারা দোকান ঘর ছাড়ছে না। তিন বছর ধরে তারা ক্ষমতার দাফটে স্কুলের দোকান ঘর দখল করে রেখেছে। স্কুল কর্তৃপক্ষ অনুপায় হয়ে মঙ্গলবার দখলদারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন।
অভিযোগ সুত্রে জানা যায়, ২০১৩ সালে উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন পত্তাশী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি ছিলেন। তখন তিনি কৌশলে বিদ্যালয়ের গেটের ২৬ ফুট বাই ২২ফুট জমি দোকান ঘর করার চুক্তিতে তার বড় ভাই মোস্তফা হাওলাদার ,শহিদুল ইসলাম ও হারুন শেখের নামে ৫ বছরের জন্য ভাড়া দেন। কিন্তু চুক্তির মেয়াদ ২০১৭ সালের ডিসেম্বরে শেষ হলেও অধিকাংশ শর্ত ভঙ্গ করে তারা ৩ বছর ধরে ওই দোকান ঘর দখল করে রেখেছে। ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মতিয়ার রহমান, প্রধান শিক্ষক নজরুল ইসলাম সহ ম্যানেজিং কমিটির সদস্যরা দখলদারদের বিরুদ্ধে এ অভিযোগ করেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোনেস হাওলাদার জানান, আমি যখন সভাপতি ছিলাম তখন স্কুলের জমিতে দোকান ঘর করার চুক্তিতে ভাড়া দেয়া হয়েছে। এখন কি অবস্থায় আছে তা আমি জানি না। তবে পরে জেনে এ বিষয় জানান যাবে। উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বিশ^জিৎ কর্মকার জানান, বিদ্যালয় জমির দোকান ঘর দখলে রাখার অভিযোগ পেয়েছি। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!