বৃহস্পতিবার , ৩রা ডিসেম্বর, ২০২০ ইং , বাংলা: ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১৬ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
শিরোনাম

যিনি সৎ তিনি পিয়ন হলেও আমি সালাম করতে রাজী আছি  —মন্ত্রী শ ম রেজাউল করিম

যিনি সৎ তিনি পিয়ন হলেও আমি সালাম করতে রাজী আছি  —মন্ত্রী শ ম রেজাউল করিম

পিরোজপুর প্রতিনিধি ||  সরকারী কর্মকর্তাদের টাকা পয়সার আকাংখায় বিভোর না হওয়ার পরামর্শ দিয়েছেন   মৎস ও প্রানী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি শনিবার বিকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলা  সরকারী সিরাজুল হক মাধ্যমিক বিদ্যলয়ের ৬তলা ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ পরামর্শ দেন।

মন্ত্রী বলেন,পিরোজপুরের প্রশাসনে যে টিমটি এখন কাজ করছে, সিভিল অ্যাডমিনিস্ট্রেশনে, পুলিশ  অ্যাডমিনিস্ট্রেশনে, এবং অন্যান্ন দপ্তরে যারা আছেন, তারা চমৎকার কাজ করতেছেন। তার পরেও একটা অনুরোধ থাকবে আমি কিন্তুু অনাকাংখিত অনেক তথ্য পাই। টাকা পয়সার প্রয়োজন আছে। কিন্তুু এমন ভাবে টাকা পয়সার আকাংখায় আপনারা একেবারে বিভোর হয়ে যাবেন না  যখন আমাকে কঠোর ব্যবস্থা  নিতে হয়। যিনি সৎ তিনি পিয়ন হলেও আমি সালাম করতে রাজী আছি। যিনি অসৎ তিনি জেলা প্রশাসক হন অথবা অন্য দপ্তরের কর্মকর্তা হন আমি কিন্তুু তার বিরদ্ধে ব্যবস্থা নেব।

মন্ত্রী  শ ম রেজাউল করিম বলেন, আমি চাইবো শিক্ষকরা  ভালো ভাবে শিক্ষা দেন।  জাতির মেরুদন্ড তৈরী করার দায়িত্ব শিক্ষকদের। আদর্শ শিক্ষায় যদি সন্তানদের শিক্ষিত করতে না পারি তাহলে পুথিগত বিদ্যা নিয়ে কিন্তুু কোনো লাভ নেই। এমএ পাশ, বিএ পাশের সার্টিফিকেট পেল, ভালো শিক্ষা হলোনা কোনো লাভ হবেনা। সন্তানদের নৈতিকতা,মুল্যবোধের শিক্ষা দেন, সৎ হওয়ার শিক্ষা দেন। ভদ্রতা,শিষ্ঠাচার বাসা থেকে না শিখলে, স্কুল থেকে না শিখলে আমরা তাদের আর শিখাতে পারবো না। আরেকটা শিক্ষা দেবেন  বড় হওয়ার পরে তারা যেন ঘুষ না খায়। যেটা কিছু কিছু কর্মকর্তারা খায়, কিছু রাজনীতিকরা খায়, আর আমার মত মন্ত্রীরাও খায়। ঐ কুকর্মের ভিতর যেন সন্তানরা না ঢোকে।

মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘুমান না। তিনি জেগে থাকেন বিধায় আমরা বাংলাদেশের মানুষ ঘুমিয়ে থাকতে পারছি,আনন্দে আছি, আরামে আছি, নিশ্চয়তার ভিতর আছি।  কোভিড-১৯ এই সময়ে দেশের একটা মানুষ যেন না খেয়ে মারা  না যায় সে ব্যবস্থা তিনি করেছেন।  তিনি বলেন আমি ঠিকাদারীতে কমিশন নেইনা, টি আর কাবিখায় কমিশন নেইনা, পুলিশে নিয়োগে টাকা নেই না। আল্লাহ অনেক ভালো রেখেছে।

 

 

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!