বৃহস্পতিবার , ৩রা ডিসেম্বর, ২০২০ ইং , বাংলা: ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১৬ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে মহানবী (সাঃ) কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ

চট্টগ্রামে মহানবী (সাঃ) কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ
মেইল বক্স  || চট্টগ্রাম,হালিশহর-পতেঙ্গা ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা হারুন আজিজি বলেন, “বাকস্বাধীনতার নামে ফ্রান্স ইসলামবিরোধী চরম অসভ্য ও নোংরা খেলায় মেতে উঠেছে। ফ্রান্সের প্রধানমন্ত্রীও এর আগে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়েছে। এসব উগ্র কর্মকান্ড প্রমাণ করে ফ্রান্স সরকার ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ফ্রান্স সরকারের বিরুদ্ধে অবস্থান নেয়া বিশ্বের মুসলমানদের নৈতিক ও ঈমানি দায়িত্ব।” তিনি বাংলাদেশ সরকারকে সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপনের জন্য দাবি জানান।
ফ্রান্সে রাসূল সা. এর প্রকাশ্যে ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে আজ ৩০ অক্টোবর,  জুমাবার বাদ জুমা ষ্টিলমিল বাজারস্থ আলী প্লাজা চত্ত্বরে – দ,হালিশহর-পতেঙ্গা ওলামা ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।
ওলামা ঐক্য পরিষদের সভাপতি, মাওলানা হারুন আজিজির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ওলামা ঐক্য পরিষদের সেক্রেটারি, মাওলানা জিয়াউল হক নোমানী। বিশিষ্ট ব্যবসায়ি, জনাব লোকমান হোসেন সওদাগর।  সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা রুহুল্লাহ। হোসাইন আহমদ পাড়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব, মাওলানা ইবরাহীম খলিল। পতেঙ্গা আলিয়া মাদরাসা মসজিদের খতিব  মাওলানা মাহমুদুল ইসলাম।  ফুলছড়ি পাড়া জামে মসজিদের খতিব মাওলানা খালেদুর রহমান। বায়তুল জান্নাত জামে মসজিদের খতিব হাফেজ মাওলান আব্দুল্লাহ আল মামুন৷ রশীদিয়া মাদরাসার পরিচালক, মাওলানা হাফেজ ইমদাদুল্লাহ ভূইয়া। জমিরিয়া মাদরাসার পরিচালক, মাওলানা হাবিবুল্লাহ। আল আমিন মাদরাসার পরিচালক, মাওলানা আমিনুল্লাহ। দারুল আরহাম মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা শওকত মাহমুদ মোঃ জসিম উদ্দিন, মোঃ শাহিন হাওলাদার সহ অনেকে।
সমাবেশে বক্তারা আরও বলেন, “ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলিম উম্মাহ’র কলিজায় আঘাত করেছে। ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যাক্রো ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলিমবিদ্বেষী হিসেবে পরিচয় দিয়েছে। অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে।”
কর্ণফুলী ইপিজেড মোড়ে মিছিল দোয়া ও মুনাজাতের মাধ্যমে শেষ হয়।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!