রবিবার , ৯ই আগস্ট, ২০২০ ইং , বাংলা: ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১৭ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

মোহাম্মদপুর থেকে জেএমবির ৪ সক্রিয় সদস্য আটক একজন ভান্ডারিয়ার

মোহাম্মদপুর থেকে জেএমবির ৪ সক্রিয় সদস্য আটক একজন ভান্ডারিয়ার

পিরোজপুর প্রতিনিধি || বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে জেএমবির ৪ সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে র‌্যাব-৮ এর সদর দফতর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।
আটককৃতরা হলেন, পিরোজপুরের ভান্ডারিয়া থানাধীন দক্ষিন শিয়ালকাঠি এলাকার মোঃ ছাকায়েত হোসেন তালুকদারের ছেলে মোঃ জিহাদুল ইসলাম (২৫), ঢাকার মিরপুরের দক্ষিন পীরের বাগ এলাকার বর্তমান বাসিন্দা ও নরসিংদী জেলা সদরের দিলারপুর এলাকার মোঃ নকিব হোসেন ভূইয়ার ছেলে মোঃ রাফী আহমেদ ভূইয়া (২৬), ঢাকার মোহাম্মদপুরের জাকির হোসেন রোডের বর্তমান বাসিন্দা ও পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন দিঘার বাবুলচারা শাহ পাড়া এলাকার মোঃ আক্কাস আলী শাহ এর ছেলে মোঃ আল-আমিন (২২) এবং ঢাকার মোহাম্মদপুরের ঢাকা উদ্যান হাউজিং এর বর্তমান বাসিন্দা ও নোয়াখালী সদরের মাদারতলী এলাকার মোঃ শহিদুল্লাহর ছেলে আকবর হোসেন হৃদয় (২৩)।
সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ জানায়, ২১ জুলাই রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আটক ৪ জঙ্গির বিষয়ে জানতে পারে র‌্যাব-৮। এরপর অভিযান চালিয়ে তাদের ঢাকার মোহাম্মদপুর থেকে আটক করা হয়।
আটককৃত আসামী মোঃ জিহাদুল ইসলাম ও মোঃ আল-আমিন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করে এবং মোঃ রাফী আহমেদ ভূইয়া উবার/পাঠাও এ রাইড শেয়ার করে বলে জানায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে বলেও স্বীকার করে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে।
এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও ধৃত আসামীদের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ।
আটক ৩ জঙ্গিকে যথাযথ প্রক্রিয়ায় আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!