শুক্রবার , ১৪ই আগস্ট, ২০২০ ইং , বাংলা: ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ২৩শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

ঢাকা ১৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ড. আবদুল ওয়াদুদ

ঢাকা ১৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ড. আবদুল ওয়াদুদ

বিশেষ প্রতিনিধি || ঢাকা ১৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কে হচ্ছেন- এ নিয়ে চলছে জল্পনা কল্পনা। এক ডজনের বেশি ব্যক্তি মাঠে নামছেন নির্বাচন করার জন্য। সবাই বলছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললে নির্বাচন করবেন ।

ঢাকা ১৮ আসনের তুরাগ, দক্ষিণখান, উওরখান, ডুমনী, ভাটারা, উওরাপূর্ব ও উওরা, খিলক্ষেল থানা এলাকার সীমানাগুলো নিয়ে নির্বাচনী সংসদীয় আসন।

এ আসনে আওয়ামীলীগের প্রার্থী হতে চান সাবেক ছাত্রলীগ নেতা ভান্ডারিয়া উপজেলার কৃতি সন্তান ড. আবদুল ওয়াদুদ। নেতাকর্মীদের ধারনা ঢাকা এ আসনে সৎ, যোগ্য, নির্লোভ প্রার্থী এ ক্ষেত্রে ড. আবদুল ওয়াদুদ এর বিকল্প নেই ।

ড. আবদুল ওয়াদুদ  ১৯৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। এছাড়া সে তৎকালিন জহিরুল হক হলের ক্রীড়া সম্পাদক ছিলেন। ১৯৯০ এর রাজপথে গণ আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন লড়াকু সৈনিক।

ড. ওয়াদুদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স মাস্টার্স করেছেনএবং দিল্লীর জহরলাল নেহেরু বিশ্ব বিদ্যালয় থেকে পিএইচ ডি করেন। এর পরে তিনি ঢাকা সিটি কলেজের সহকারী অধ্যাপক এবং নর্থ সাউথ ইউনিভারসিটি, ইন্ডিডেনডেন্ট ইউনিভারসিটি, কুইনস ইউনিভারসিটি, ঢাকা ইন্টারন্যালনাল ইউনিভারসিটির শিক্ষাকতা করেছেন।

এছাড়া তিনি ওয়াইড লাইফ কনজারভেশন এসোসিয়েশন এর মহা সচিব এছাড়া অটিজম ওয়েল ফেয়ার ফাউন্ডেশন, ফুল পাখি আর্ট, সাউথ বেঙ্গল বার্ড পার্কসহ বহু সামাজিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বর্তমানে ওয়ার্ল্ড ফুটবলার্স ফোরামের সভাপতি এবং প্লাটিনাম গ্রপের মালিক । তিনি ভান্ডারিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আবদুল হালিম উকিল এর বড় ছেলে।

এ বিষয় ড. আবদুল ওয়াদুদ পিরোজপুর টাইমসকে বলেন  আল্লাহ সহায় হলে এই উপ-নিবাচনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট ১৮ আসনের নমিনেশন চাইবো। আল্লাহর রহমতে দল আমাকে নমিনেশন দিলে সাহারা আপার অসম্পূর্ণ কাজ সম্পন্ন করার জন্য কাজ করে যাবো।

 

 

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!