শনিবার , ৩১শে অক্টোবর, ২০২০ ইং , বাংলা: ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

মঠবাড়িয়ায় একই পরিবারের ৬ প্রতিবন্ধীর পাশে মানব কল্যাণ ঐক্য পরিষদ

মঠবাড়িয়ায় একই পরিবারের ৬ প্রতিবন্ধীর পাশে মানব কল্যাণ ঐক্য পরিষদ
ইসমাইল হোসেন হাওলাদার, মঠবাড়িয়া || পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতিবন্ধী একই পরিবারের ৬ সদস্যের জন্য আগামী এক মাসের উপহার খাদ্য সহায়তা ও ঈদ উপহার সামগ্রী নিয়ে পাশে দাঁড়ালো স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদ। শুক্রবার (১৫ মে) বিকেলে উপজেলার দাউদখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হারজী নলবুনিয়া গ্রামের আয়নাল জমাদ্দারের বাড়িতে এ উপহার সামগ্রী নিয়ে হাজির হন ওই সংগঠনের সদস্যরা।
এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি নুরুল আমীন রাসেল, সাধারণ সম্পাদক শারমিন আক্তার, সংগঠনিক সম্পাদক সুমন মিয়া প্রমুখ।
জানাগেছে, উপজেলার আয়নাল জমাদ্দারের স্ত্রী, সন্তান ও নাতী-নাতনী নিয়ে ৬ সদস্যের পরিবার। পরিবারের ছয়জনই প্রতিবন্ধী। এর মধ্যে চারজন দৃষ্টি প্রতিবন্ধী ও দুইজন শারীরিক প্রতিবন্ধী। এরা হলো-আয়নাল জমাদ্দার (৭০), স্ত্রী সুফিয়া বেগম (৬০), ছেলে আলতাফ জমাদ্দার (৪৫), ছেলের স্ত্রী আয়শা বেগম (৩০), তাদের সন্তান আজীম (৮) ও ফতিমা (১৮ মাস)। দৃষ্টি প্রতিবন্ধী আলতাফের ভিক্ষা করা আয় দিয়ে ছয় সদস্যের সংসার চলছিল। কিন্তু করোনা সংকটে ঘরবন্দী ওই পরিবার সংকটে পড়ে যান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি মানব কল্যাণ ঐক্য পরিষদ সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য দাউদখালী ইউনিয়নের পাঠাকাটা নিবাসী ফজলুল হক হাওলাদারের পুত্র সৌদি প্রবাসী স্বপন হাওলাদারের নজরে আসে। মানবিকতার বিবেচনায় তাইতো তিনি নিজ অর্থায়নে সংগঠনের কর্মীদের মাধ্যমে ওই পরিবারের জন্য আগামী এক মাসের খাদ্য সামগ্রীসহ ঈদ উপহার পৌঁছে দেন।
তার দেয়া খাদ্য সামগ্রী মধ্যে রয়েছে ৫০ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ লিটার তেল, ৫ কেজি পেঁয়াজ, ১ কেজি রশুন, ৩ কেজি চিনি, ১ কেজি চিড়া, ১ কেজি ছোলা, ৪ টি সাবান, নুডুলস, সেমাই, গুড়োদুধ, ২ টি শাড়ী, ২ টি লুঙ্গি, ১ টি ফতুয়া, ছোটদের জামা প্যান্ট ২সেট, রুই মাছ, মুরগীসহ শাক-সবজী ও মসলা। এছাড়াও চিকিৎসা খরচ বাবদ নগদ দুই হাজার টাকা দেয়া হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য কুয়েত প্রবাসী মীর তারেক বলেন, মানব কল্যাণ ঐক্য পরিষদের সদস্যরা এরকম একটি অসহায় পরিবারের পাশে দাঁড়াতে পেরে সত্যি আমাদের ভালোলাগছে। আমি কৃতজ্ঞতা জানাই সৌদি প্রবাসী স্বপন হাওলাদারের প্রতি। ধন্যবাদ জানাই সংগঠনের নেতৃবৃন্দকে যারা দিন-রাত পরিশ্রম করে প্রতিনিয়ত অসহায় মানুষের পাশে থাকছেন।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!