শনিবার , ২৮শে মার্চ, ২০২০ ইং , বাংলা: ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , হিজরি: ৩রা শাবান, ১৪৪১ হিজরী
শিরোনাম

ভাণ্ডারিয়ায় চাল ও পিয়াজের বাজার অস্থির কেজিতে চালের দাম বেড়েছে ৭ টাকা

ভাণ্ডারিয়ায় চাল ও পিয়াজের বাজার অস্থির কেজিতে চালের দাম বেড়েছে ৭ টাকা

ভাণ্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি || করোনা ভাইরাস আতঙ্কে পিরোজপুরের ভাণ্ডারিয়া বাজারে বেড়ে গেছে চালের দাম। হঠাৎ করে প্রতি কেজিতে চালের দাম বেড়েছে ৭ টাকা। ৩-৪দিন পূর্বে নওগার মোটা চাল বিক্রিহত ৩১ টাকা। শুক্রবার  সেই চাল প্রতিকেজি বিক্রি হচ্ছে ৩৮ টাকা, এছাড়া বালাম ৪৬ টাকা এবং জিরা ৫২ এবং এসিআই মিনিকেট ৭০ টাকায় বিক্রি হচ্ছে।  সকালে উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ তৌহিদুল ইসলাম থানা পুলিশের সহায়তায় চালের বাজার মনিটরিং করতে গেলে ভাণ্ডারিয়া বাজারের চালের আরৎদার মো. মোশাররফ সিকদার তার সামনেই নওগাঁর পপুলার কোম্পানীর প্রতি ৫০কেজির চালের বস্তা ১ হাজার ৯শত টাকা পাইকারি দাম চায়। অথচ দুইদিন পূর্বেও ওই চাল ১ হাজার ৬শ টাকায় বিক্রি হত। চাল কিনতে আসা জনৈক আঃ মন্নান অভিযোগ করে বলেন হঠাৎ করে চালের দাম বেড়ে যাওয়ার তিনি হতাশ!
চাল ব্যবসায়ী মো. সোহেল কাজী জানান, আমরা স্থানীয় আরৎদারদের থেকে চাল ক্রয় করে বিক্রি করি । তারা হঠাৎ চালের দাম বাড়ীয়ে দিয়েছে। তাই আমাদেরকেও বেশী দামে বিক্রি করতে হচ্ছে।
পাইকারি ও খুচরা চালের আড়ৎদার মো.মোশাররফ সিকদার বলেন, মোকামে চালের দাম বেড়েছে সেই কারণে বেশী দামে বিক্রি করতে হচ্ছে। তবে চালের দাম হঠাৎ করে বাড়েনী।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, সিন্ডিকেট তৈরী করে চালের দাম বাড়ানো হয়েছে।
এদিকে বাজরে পিয়াজের দামও হঠাৎ করে প্রতিকেজি ৪০ টাকা বেড়ে প্রতি কেজি পিয়াজ ৬০-৬৫ টাকায় বিক্রি হচ্ছে।

এমন আরো খবর: