রবিবার , ২৯শে মার্চ, ২০২০ ইং , বাংলা: ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , হিজরি: ৩রা শাবান, ১৪৪১ হিজরী
শিরোনাম

স্বরূপকাঠী আইন অমান্য করে চলছে বিয়ে দোয়া অনুষ্ঠান

স্বরূপকাঠী আইন অমান্য করে চলছে বিয়ে দোয়া অনুষ্ঠান

স্বরূপকাঠী প্রতিনিধি || করোনা ভাইরাস প্রতিরোধে পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় সব ধরনের জনসমাগম সম্বলিত আচার অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষণা করেছে  উপজেলা প্রশাসন। আর সে আইনকে বৃদ্ধা আঙ্গগুলি দেখিয়ে স্বরূপকাঠি ইউপি চেয়ারম্যান আলআমীন পারভেজ নিজ তত্ত্বাবধায়নে নিজের বাড়ীর সামনেই আয়োজন করেছেন প্রতিবেশি ছেলের বউ ভাত। সে বউভাতে কনে পক্ষের লোকসহ দাওয়াতি লোক মিলিয়ে আনুমানিক চার শতাধিক লোকের সমাগম ঘটবে বলে জানাগেছে। এদিকে একই দিন ২০ মার্চ (শুক্রবার) দুপুরে উপজেলার গুয়ারেখা ইউনিয়নের রাখাতলা গ্রামের মৃত আশ্রাফ আলীর নামে ছেলে ফোরকান আলী পেতেছেন দোয়ার অনুষ্ঠান। সে দোয়া অনুষ্ঠানেও আঘমন ঘটবে সহস্রাধিক লোকের।
এ ব্যাপারে নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ি উপজেলায় সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এ জন্য গত বুধবার উপজেলা অডিটরিয়ামে করোনা প্রতিরোধে এক মতবিনিময় সভা হয়েছে। সেখানে আইন ভেঙ্গে চেয়ারম্যান সাহেব যদি এ অনুষ্ঠানের আয়োজনে থাকেন। তবে তার এটা করা মোটেও উচিত নয়। বরংচ করোনা প্রতিরোধে পাড়া মহল্লায় চেয়ারম্যানদের নেতৃত্বে সচেতনতা গড়ে তোলা দরকার।
নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জান তালুকদার জানন, পুলিশ পাঠিয়ে অনুষ্ঠান বন্ধ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তারপরও কেহ যদি নির্দেশ অমান্য করে এরকম অনুষ্ঠানের আয়োজন করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এমন আরো খবর: