শনিবার , ৩১শে অক্টোবর, ২০২০ ইং , বাংলা: ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

মানব জীবনের সবক্ষেত্রেই আছে নবীর আদর্শ  -ছারছীনার পীর ছাহেব।

মানব জীবনের সবক্ষেত্রেই আছে নবীর আদর্শ  -ছারছীনার পীর ছাহেব।

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান ||  আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ¦ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ থেকে আজ আমরা বহু দূরে। অথচ রাসূলুল্লাহ (সঃ) হলো উম্মতের একমাত্র আদর্শ। যে আদর্শ ধারণ করে সাধারণ মানুষ হয় সর্বোৎকৃষ্ট মানব। যে আদর্শ চর্চার যুগ হয় ইতিহাসের সোনালি যুগ। আর সত্যিকারের মানুষ হওয়ার জন্য এই আদর্শের কোনো বিকল্প নেই। মানব জীবনের সবক্ষেত্রেই আছে নবীর আদর্শ। প্রাকৃতিক প্রয়োজন পূরণ থেকে নিয়ে সকল গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনেও রয়েছে তার আদর্শ। যারা এ আদর্শ ধারণ করবে, নিজের জীবনে ও কাজে-কর্মে তা বাস্তবায়ন করবে, তারাই হবে আদর্শবান, তারাই হবে সোনার মানুষ। পরবর্তি প্রজন্মের জন্য তারা হবে আদর্শ পূর্বসূরি।
রাসূলুল্লাহ (সঃ) ইরশাদ করেন- নিশ্চয়ই বনি ইসরাইলগণ বাহাত্তরটি দলে বিভক্ত হয়েছিল আর আমার উম্মত বিভক্ত হবে তেহাত্তরটি দলে। তাদের একটি ছাড়া সবগুলো দলই হবে জাহান্নামি। সাহাবায়ে কেরাম জিজ্ঞাসা করলেন, হে আল্লাহর রাসূল (সঃ)! সে দল কোনটি? তিনি ইরশাদ করলেন, যার ওপর আমি ও আমার সাহাবিরা প্রতিষ্ঠিত তথা আহলে সুন্নাত ওয়াল জামায়াত।
অতএব আমাদের উচিত জীবনের সর্বক্ষেত্রে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ অনুসরণ করা।
আজ ছারছীনা দরবার শরীফের ১৩০ তম বার্ষিক মাহফিলের ১ম দিন হযরত পীর ছাহেব কেবলা আগত লাখো লাখো মুসল্লিদের উদ্দেশ্যে একথা বলেন।
আগামীকাল তিনদিনব্যাপী মাহফিলের ২য় দিন শুক্রবার বাদ জুমআ হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করবেন।
ইতোমধ্যে সারাদেশ থেকে আগত লাখো লাখো ধর্মপ্রাণ মুসল্লিদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে ছারছীনার ময়দান। মাহফিলের ময়দান কানায় কানায় পরিপূর্ণ। ধারণা করা হচ্ছে এবারের মাহফিল স্মরণকালের বৃহত্তম মাহফিলে পরিণত হবে।
মাহফিলের ১ম দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচন করেন হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ¦ হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, মাওঃ মামুনুল হক, মাওঃ কাজী মফিজ উদ্দীন, মাওঃ আ.জ.ম. অহিদুল আলম, মাওঃ আ.জ.ম. ওবায়দুল্লাহ প্রমূখ।
এ ছাড়াও মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ^বিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক হড. হাফেজ মাওঃ মোঃ রুহুল আমিন, সোনাকান্দার পীর ছাহেব আলহাজ¦ মাওলানা মোঃ মাহমুদুর রহমান, মরহুম হযরত পীর ছাহেব কেবলার সফরসঙ্গী আরহাজ¦ মাওঃ আবু জাফর মোহাম্মদ শামসুদ্দোহা, সাবেক জেলা ও দায়রা জজ মৌলভী মোঃ ইসমাঈল মিঞা।মোঃ আবদুর রহমান

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!