শুক্রবার , ৩০শে অক্টোবর, ২০২০ ইং , বাংলা: ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধু সরকারের প্রতিমন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোক

বঙ্গবন্ধু সরকারের প্রতিমন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক || বঙ্গবন্ধু সরকারের প্রতিমন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

বঙ্গবন্ধু মন্ত্রিসভার প্রতিমন্ত্রী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল সোমবার (০৯ মার্চ) সকাল ৯টায় পিরোজপুর শহরের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী মনিকা মন্ডল বাংলাদেশ মহিলা পরিষদের পিরোজপুর জেলা শাখার সভানেত্রী। ১৯৩৯ সালের ১৩ অক্টোবর পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায় শ্রীরামকাকাঠী ইউনিয়নে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭০ এবং ১৯৭৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সরকারের কৃষি মন্ত্রণালয় এবং ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শোক প্রকাশ করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। এক শোক বিবৃতিতে মন্ত্রী জানান, “মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডলের ভূমিকা, প্রতিমন্ত্রী হিসাবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন, অসাম্প্রদায়িক মানসিকতা ও একজন সজ্জন ব্যক্তি হিসাবে সকলের কাছে গ্রহণযোগ্যতা তাকে অমর করে রাখবে।

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!