শুক্রবার , ৩০শে অক্টোবর, ২০২০ ইং , বাংলা: ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

সমাজসেবায় বিশেষ অবদান রাখায় কলকাতায় সম্মাননা পাচ্ছেন মিরাজুল ইসলাম

সমাজসেবায় বিশেষ অবদান রাখায় কলকাতায় সম্মাননা পাচ্ছেন মিরাজুল ইসলাম

অনলাইন ডেস্ক | ভারত – বাংলাদেশ মৈত্রী উৎসবে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ থেকে আমন্ত্রন পেয়েছেন পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম। সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য তাকে এ অনুষ্ঠানে আমন্ত্রন জানান হয়েছে। আগামী ৬ ডিসেম্বর শুক্রবার ভারতের পশ্চিমবঙ্গে দমদম মিউনিসিপাল অডিটোরিয়ামে এ মৈত্রী উৎসব অনুষ্ঠিত হবে।

জানা যায়, পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মিরাজুল ইসলাম ও তার পরিবার এলাকায় দীর্ঘ দিন  নানা ধরনের সমাজ সেবামূলক কর্মকান্ড করে আসছে। বিশেষ করে মিরাজুল ইসলাম ব্যক্তিগত উদ্দ্যেগ ও অর্থায়নে স্থাপন করেছে স্কুল, কলেজসহ নানা শিক্ষা প্রতিষ্ঠান। তার নামে প্রতিষ্ঠিত ওয়েলফেয়ার ফাউন্ডেশন বিনা মূল্যে চিকিৎসাসেবা, শিক্ষাসেবাসহ বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ড করে আসছে। এছাড়া এলাকার অসহায় মানুষদের কর্মসংস্থান তৈরিতে ব্যপক ভূমিকা রয়েছে তরুন এ জনপ্রতিনিধির। মিরাজুল ইসলামের পিতা জনাব শাহাদাৎ হোসেন ছিলেন ভান্ডারিয়ার তেলিখালী ইউনিয়নের চেয়ারম্যান। তার মৃত্যুর পরে ওই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন তাঁর ছোট ভাই শামসুল ইসলাম। এছাড়া বড় ভাই জনাব মহিউদ্দিন মহারাজ পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান। এলাকায় চেয়ারম্যান পরিবার নামে পরিচিত এ পরিবারটি।

আগামী ৬ ডিসেম্বর ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে মৈত্রী উৎসব। এ আয়োজনে উপস্থিত থাকবেন দুই দেশের সম্মানিত ব্যক্তিবর্গ। অল ইন্ডিয়া মহাত্মা গান্ধী লিটারেসি মিশন নামে একটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করেন। সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এ সংগঠন বাংলাদেশ থেকে আমন্ত্রন জানিয়েছেন জনাব মিরাজুল ইসলামকে। এ বছর সংগঠনটি মিরাজুল ইসলামকে নির্বাচন করেছে সমাজ সেবার বিশেষ অবদানে সম্মাননা দেওয়ার জন্য। অনুষ্ঠানে দুই দেশের বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে মিরাজুল ইসলামের হাতে তুলে দেওয়া হবে এ সম্মাননা ক্রেস্ট

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!