শুক্রবার , ৩০শে অক্টোবর, ২০২০ ইং , বাংলা: ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , হিজরি: ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

নেছারাবাদে ভাল্কহেডের ধাক্কায় স্বরূপকাঠি পৌরশহরের ব্রিজটি বিধ্বস্ত

নেছারাবাদে ভাল্কহেডের ধাক্কায় স্বরূপকাঠি পৌরশহরের ব্রিজটি বিধ্বস্ত

মোঃ হাবিবুল্লাহ-নেছরাবাদ(পিরোজপুর) থেকে | নেছারাবাদে ভাল্কহেডের ধাক্কায় স্বরূপকাঠি পৌরশহরের একটি লোহার ব্রীজ (ঢালাই স্লাব) বিধ্বস্ত হয়েছে।

 স্বরূপকাঠি – আটঘর কুড়িয়ানা সড়কের ঠিকাদারের মালামাল নামিয়ে ফেরার পথে পৌর শহরের শীতলা খালে অবস্থিত জগন্নাথকাঠি উত্তর ও দক্ষিণপাড়ের দুই বন্দরের সংযোগ ব্রীজে এ দুর্ঘটনা ঘটে। ব্রীজটি ভেঙে ঝুকিপূর্ন হওয়ায় বর্তমানে ওই ব্রীজ থেকে লোক চলাচল বন্ধ রয়েছে।

গত বুধবার রাতে উজান থেকে নেমে আসা ভাল্কহেডটি দুুইটি বন্দরের সংযোগ ব্রীজে সজোরে ধাক্কা দেয়।এতে এক স্প্যানের খুটিগুলো কাত হয়ে  উপরে হাতলের বিমগুলো সরে  যায়। খবর পেয়ে স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, নেছারাবাদ থানার ওসি ঘটনাস্থল পরিদর্শনে করেছেন।

বন্দরের স্থানীয় লোকজন অভিযোগ করে জানান, পৌরশহরের ওই ব্রীজটি এক সময়ে কাঠের পুল ছিল। পরে কাঠের পুলের গঠনের উপরে স্লিপার বসিয়ে বানানো হয় স্লিপার ব্রীজ। সে অবস্থায় ওই ব্রীজটি কয়েকবার ভেঙে পড়েছিল। পরে তা কোন রকমে সংস্কার করে সেই স্লিপার গঠনের উপরে ঢালাই দিয়ে তৈরী হয় লোহার ব্রীজ (ঢালাই স্লাব)।  যেকারনে দুই বন্দরের মাজামাঝিতে অবস্থিত ওই জনগুরুপ্তপূর্ন ব্রীজটি এমনিতেই ঝুকি পূর্ন ছিল।

স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির জানান, ঠিকাদারের সাথে কথা হয়েছে তারা ব্রিজটি মেরামত করে দিবেন। ব্রীজ থেকে আপাতত যানবাহন ও মানুষের চলাচল বন্ধ করে ওই খানেই খেয়া পারা পারের ব্যবস্থা করা হয়েছে

এমন আরো খবর:

error: লেখা সংরক্ষিত!